Silicone Sealant দিয়ে মোল্ড তৈরির কৌশল!

Silicone Sealant দিয়ে মোল্ড তৈরির কৌশল!

Silicone Sealant দিয়ে মোল্ড তৈরির কৌশল – জানুন বিস্তারিত

ইপোক্সি রেজিন দিয়ে চাইলেই অনেক ধরনের আকর্ষণীয় শোপিস তৈরি করা সম্ভব। কিন্তু অনেকক্ষেত্রে পছন্দের শোপিসটির মোল্ড না থাকার কারনে নতুন কিছু তৈরি করার সপ্নটা মিথ্যেই রয়ে যায়। তবে মোল্ড নিয়ে আর চিন্তিত হবেন না! কারন আজ আমি আপনাদের শিখাব কিভাবে ঘরে বসেই অল্প সময়ে, স্বল্প খরচেই আপনি যেকোন জিনিসের মোল্ড খুব সহজেই তৈরি করতে পারেন।

মোল্ড তৈরি করতে যেসব জিনিসের প্রয়োজন তা নিম্নরুপ ( অনলাইন থেকে মোল্ড তৈরির উপকরণগুলো সহজেই ক্রয় করতে উপকরণগুলোর উপরে ক্লিক করুন) ঃ

যেভাবে তৈরি করবেন (Silicone Sealant দিয়ে মোল্ড তৈরির কৌশল)

  • প্রথমে একটি ছোট পাত্রে পরিমানমত পানি এবং Zepto Dishwashing Liquid ঢেলে নিন। যথেষ্ট পরিমান ফ্যানার জন্য যতটুকু Zepto Dishwashing Liquid প্রয়োজন ঠিক ততটুকু পানির সাথে মেশান।
www.instructables.com
  • এরপর আপনার শোপিসটি সম্পূর্ণভাবে মোড়ানোর জন্য যতটুকু Silicone Sealant প্রয়োজন ততটুকু Zepto Dishwashing Liquid মিশ্রিত পানির সাথে মেশান। পানিতে মেশানোর পর এটা অনেকটা নরম আকার ধারন করবে। এরপর Silicone Sealant টি বার বার ভাঁজ করা, প্রসারিত করা ও চাপ দেওয়ার মাধ্যমে সমস্ত Silicone Sealant গুলো একসাথে জমাট বাঁধবে।
www.instructables.com
www.instructables.com
  • এইভাবে আপনার সিলিকন গুলো একসাথে জমাট বেঁধে গেলে, যে শোপিসটির আপনি মোল্ড তৈরি করতে চাচ্ছেন সেটা জমাট বাঁধা সিলিকন এর মধ্যে রেখে চারপাশ ভালভাবে মুড়িয়ে রাখুন।
www.instructables.com
www.instructables.com
  • ১ থেকে ২ ঘণ্টা পর সিলিকনটি ধরতে যখন কিছুটা শক্ত মনে হবে, তখন সাবধানতার সাথে সিলিকন থেকে শোপিসটি খুলে ফেলুন। এতে করে আপনি খুব সহজেই পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত মোল্ডটি।
www.instructables.com

উপরে উল্লক্ষিত প্রয়োজনীয় উপকরণগুলো সব এক জায়গায় খুঁজে পেতে আজই ভিজিট করুন fixit.com.bd তে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top